শনিবার, ২১ মার্চ, ২০১৫

.... একজন কুতুবুয যামান উনার দীদারে মাওলা উনার দিকে প্রস্থান....


ওলীয়ে মাদারযাদ, মুসতাজাবুদ দা'ওয়াত, আফদ্বালুল ইবাদ, ছহিবে কাফশ ওয়াল কারামাত, ফখরুল আওলিয়া, ছহিবে ইসমে আ'যম, লিসানুল হক্ব, গরীবে নেওয়াজ, কুতুবুয যামান, আওলাদে রসূল মহাসম্মানিত রাজারবাগ শরীফ উনার সাইয়্যিদুনা হযরত দাদা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম উনার শান-মান মুবারক, মর্যাদা ও মাক্বাম মুবারক সম্পর্কে রিজালুল গাইব উনারাও অবিহত। সুবহানাল্লাহ!
ছহিবু জামিউল উলূম, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি পবিত্র হাদীছে কুদসী শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক করেন,
"মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন,
ان اوليائى تحت قبائى لا يعرفهم غيرى الا اوليائى.
অর্থ: আমার ওলীগণ উনারা আমার কুদরতী জুব্বা মুবারক উনার মধ্যে অবস্থান করেন। উনাদেরকে হক্বীক্বীভাবে একমাত্র আমি মহান আল্লাহ পাক ছাড়া এবং আমি যিনাদেরকে জানার ও বুঝার তৌফিক দান করি, উনারা ছাড়া আর কেউ চিনে না।" সুবহানাল্লাহ!
ওলীয়ে মাদারযাদ, আওলাদে রসূল, কুতুবুয যামান সাইয়্যিদুনা হযরত দাদা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম উনার বুযুর্গ পূর্বপুরুষ আলাইহিমুস সালাম উনাদের মধ্যে একজন মহিলা ওলীআল্লাহ আলাইহাস সালাম তিনি "রিজালুল গায়িব" উনাদের অন্তর্ভূক্ত ছিলেন। সুবহানাল্লাহ! উনার সঙ্গে কুতুবুয যামান সাইয়্যিদুনা হযরত দাদা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম উনার প্রায়শঃ সাক্ষাৎ মুবারক হতো। তিনি কুতুবুয যামান সাইয়্যিদুনা হযরত দাদা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম উনার মুবারক খিদমতে নিবেদন করতেন:
"আপনার যদি কখনো কোন কিছুর প্রয়োজন হয়, তবে আমাকে স্মরণ করলেই আমি আপনার মুবারক খিদমতে হাযির হবো এবং আপনার প্রয়োজন পূরণ করে দিবো।" সুবহানাল্লাহ!

কুতুবুয যামান, আওলাদে রসূল সাইয়্যিদুনা হযরত দাদা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম উনার সীমাহীন শান-মান মুবারক, মর্যাদা-মাক্বাম মুবারক উনাদের কারণেই তিনি উনার মুবারক খিদমত করতে এসেছিলেন। সুবহানাল্লাহ!
নূরাণীগঞ্জ জেলাধীন প্রভাকরদী গ্রামের মহাসম্মানিত সাইয়্যিদ বাড়ীতে অবস্থিত মহাপবিত্র মাযার শরীফ উনার মধ্য থেকে
"দিন শেষে রাত্রি নেমে আসে ওই মহাপবিত্র মাযার শরীফ অপরূপ রূপে সৌন্দর্যমন্ডিত হন। মহাপবিত্র মাযার শরীফ সংশ্লিষ্ট পুরো এলাকা মহাপবিত্র নূর মুবারক-এ আচ্ছাদিত হয়ে যান। গভীর রাতে বর্ণনাতীত প্রলম্বিত একাধিক মহাপবিত্র নূর মবারক উনার স্নিগ্ধ আলো সুদূর আকাশ পর্যন্ত পরিব্যাপ্ত হয়।" সুবহানাল্লাহ!
মহাপবিত্র মাযার শরীফ উনার মধ্যে প্রতি সপ্তাহে লাইলাতুল জুমুয়াতি আ'যীম শরীফ-এ অনেক রিজালুল গাইব উনাদের অাগমণ ঘটে। একই সঙ্গে সকল ওলীআল্লাহ রহমতুল্লাহি আলাইহিম উনারাও ওই মহাপবিত্র মাযার শরীফ-এ তাশরীফ মুবারক নেন এবং মহাপবিত্র মাযার শরীফ উনার সম্মুখস্থ মুবারক প্রাঙ্গণে উনাদের মহাপবিত্র মজলিস মুবারক অনুষ্ঠিত হয়। মূলত: এটি উনাদের মুবারক মিলন মজলিস। উনাদের সকলের মুবারক আগমণের কারণ হলো, ওই মহাপবিত্র মাযার শরীফ উনার মধ্যে শায়িত সূক্ষদর্শী মাহবূব ওলীআল্লাহ আলাইহিমুস সালাম উনাদের এবং আখাচ্ছূল খাছ করে ওলীয়ে মাদারযাদ, আওলাদে রসূল, কুতুবুয যামান সাইয়্যিদুনা হযরত দাদা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম উনার সঙ্গে সাক্ষাৎ, আলোচনা এবং মহাসম্মানিত নিসবত, ফায়েয ও তাওয়াজ্জুহ মুবারক লাভ। সুবহানাল্লাহ!

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন