রবিবার, ১৭ এপ্রিল, ২০১৬

সাইয়্যিদাতুল উমাম, আওলাদে রসূল, সাইয়্যিদাতুনা হযরত শাহ নাওয়াসী র্আ রাবিয়াহ আলাইহাস সালাম উনার মর্যাদা-মর্তবা, বুযুর্গী-সম্মান মুবারক

সাইয়্যিদাতুল উমাম হযরত শাহ নাওয়াসী র্আ রাবিয়াহ আলাইহাস সালাম উনার শান-মান, মর্যাদা-মর্তবা, বুযুর্গী-সম্মান মুবারক বেমেছাল। উনার কোনো মেছাল বা তুলনা নেই। উনার মেছাল শুধুমাত্র তিনি নিজেই। সুবহানাল্লাহ! তিনি বহু কারণে বা বিভিন্ন দিক থেকে বেমেছাল শান-মান, মর্যাদা-মর্তবা উনার অধিকারিণী। 

সাইয়্যিদাতুল উমাম হযরত শাহ নাওয়াসী র্আ রাবিয়াহ আলাইহাস সালাম তিনি এমন পবিত্র ঘর মুবারক উনার মাঝে পবিত্র বিলাদতী শান মুবারক প্রকাশ করেছেন যে, উনার যিনি সম্মানিত নানাজান তিনি হচ্ছেন যামানার লক্ষ্যস্থল ওলীআল্লাহ, যামানার লক্ষ্যস্থল, আওলাদে রসূল, যিনি খলীফাতুল্লাহ, খলীফাতু রসূলিল্লাহ, ইমামুশ শরীয়ত ওয়াত তরীক্বত, ইমামুল আইম্মাহ, মুহইস সুন্নাহ, কুতুবুল আলম, হুজ্জাতুল ইসলাম, সুলত্বানুল আউলিয়া, ছাহিবু সুলত্বানিন নাছীর, জাব্বারিউল আউওয়াল, ক্বউইয়্যুল আউওয়াল, ইমামুল উমাম, হাবীবুল্লাহ, মুজাদ্দিদ আ’যম ইমাম রাজারবাগ শরীফ উনার সাইয়্যিদুনা হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি। সুবহানাল্লাহ!
উনার সম্মানিতা নানীজান তিনি হচ্ছেন সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, ক্বায়িম-মাক্বামে হযরত উম্মাহাতুল মু’মিনীন আলাইহিন্নাস সালাম, ত্বাহিরা, ত্বইয়িবা, আলিমাহ, ফাক্বীহাহ, ফাছীহাহ, জামীলাহ, হাজীবাহ, হাবীবাতুল্লাহ, উম্মুল উমাম সাইয়্যিদাতুনা হযরত আম্মা হুযূর ক্বিবলা আলাইহাস সালাম। সুবহানাল্লাহ!
উনার সম্মানিতা আম্মাজান তিনি হচ্ছেন ক্বায়িম-মাক্বামে বিনতে রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, লখতে জিগারে মুজাদ্দিদে আ’যম আলাইহিস সালাম, মুস্তাজাবুদ দাওয়াত, নিবরাসাতুল উমাম সাইয়্যিদাতুনা হযরত শাহযাদী ছানী ক্বিবলা আলাইহাস সালাম।
উনার সম্মানিতা খালাজান তিনি হচ্ছেন ক্বায়িম-মাক্বামে খাতুনে জান্নাত সাইয়্যিদাতুনা হযরত যাহরা আলাইহাস সালাম, লখতে জিগারে হযরত মুজাদ্দিদে আ’যম আলাইহিস সালাম, সাইয়্যিদাতুন নিসা, বাহরুল উলুম, নাক্বীবাতুল উমাম সাইয়্যিদাতুনা হযরত শাহযাদী ঊলা আলাইহাস সালাম। সুবহানাল্লাহ!
উনার সম্মানিত মামা তিনি হচ্ছেন ওলীয়ে মাদারযাদ, লখতে জিগারে মুজাদ্দিদে আ’যম আলাইহিস সালাম, মুহইউস সুন্নাহ, মাহিউল বিদয়াত, বাহরুল উলুম, জামিউল আলক্বাব, জামিউন নিসবত, ফখরুল আউলিয়া, খলীফাতুল উমাম সাইয়্যিদুনা হযরত শাহযাদা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম। 
উনার সম্মানিত আব্বাজান তিনি হচ্ছেন কুতুবুল আলম, বাহরুল উলূম, আওলাদে রসূল, হাদিউল উমাম, সাইয়্যিদুনা হযরত শাহদামাদ ছানী ক্বিবলা আলাইহিস সালাম।
উনার সম্মানিত খালুজান তিনি হচ্ছেন, ক্বায়িম-মাক্বামে বাবুল ইলম হযরত কাররামাল্লাহু ওয়াজহাহূ আলাইহিস সালাম, বাহরুল উলূম, কুতুবুল আলম, আওলাদে রসূল, শাফিউল উমাম, সাইয়্যিদুনা হযরত শাহদামাদ আউওয়াল আলাইহিস সালাম।
কাজেই, যাঁর সাথে এমন সকল সম্মানিত ও সম্মানিতা ব্যক্তি আলাইহিমুস সালাম ও আলাইহিন্নাস উনাদের সম্পর্ক মুবারক, নিসবত মুবারক তিনি যে কত বুযুর্গী-সম্মানের অধিকারিণী, কত ফযীলত মুবারক ও সম্মান মুবারক উনার অধিকারিণী তা সাধারণ মানুষের উপলব্ধি সীমার বহু ঊর্ধ্বে। অর্থাৎ কস্মিনকালেও উনার শান-মান, মর্যাদা-মর্তবা, বুযুর্গী-সম্মান মুবারক বর্ণনা করা সম্ভব নয়। 
মহান আল্লাহ পাক তিনি যেন আমাদেরকে সাইয়্যিদাতুল উমাম হযরত শাহ নাওয়াসী র্আ রাবিয়াহ আলাইহাস সালাম উনাকে হাক্বীক্বী মুহব্বত, তা’যীম-তাকরীম করার তাওফীক দান করেন। আমীন!
http://al-ihsan.net/FullText.aspx?subid=1&textid=10855

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন