শনিবার, ৭ মার্চ, ২০১৫

ওলীয়ে মাদারযাদ, মুসতাজাবুদ দা'ওয়াত, ছহিবে কাশফ ওয়াল কারামাত, আফদ্বালুল ইবাদ, কুতুবুল আলম, গরীবে নেওয়ায, আবু মুজাদ্দিদে আ'যম আলাইহিস সালাম, আওলাদে রসূল সম্মানিত রাজারবাগ শরীফ উনার সাইয়্যিদুনা হযরত দাদা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম এবং ওলীয়ে মাদারযাদ, মুসতাজাবুদ দা'ওয়াত, ছাহিবাতুল কাশফ ওয়াল কারামাত, সাইয়্যিদাতুন নিসায়িল আলামীন, কুতুবুল আলম, উম্মু মুজাদ্দিদে আ'যম আলাইহিস সালাম, আওলাদে রসূল সম্মানিত রাজারবাগ শরীফ উনার সাইয়্যিদাতুনা হযরত দাদী হুযূর ক্বিবলা আলাইহাস সালাম উনাদের শান-মান মুবারক, ফাযায়িল-ফযীলত মুবারক, বুযুর্গী-সম্মান মুবারক, পবিত্রতা মুবারক সম্পর্কে

মহাসম্মানিত পূতঃপবিত্র ও পবিত্রতাদানকারী হযরত আহলু বাইতি রসূলিল্লাহি ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম অর্থাৎ হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনারা হচ্ছেন, হযরত উম্মাহাতুল মু'মিনীন আলাইহিন্নাস সালাম এবং হযরত আওলাদে রসূল আলাইহিমুস সালাম ওয়া আলাইহিন্নাস সালাম উনারা। সুবহানাল্লাহ!
আর, আবু মুজাদ্দিদে আ'যম আলাইহিস সালাম, গরীবে নেওয়াজয সাইয়্যিদুনা হযরত দাদা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম এবং উম্মু মুজাদ্দিদে আ'যম আলাইহিস সালাম, সাইয়্যিদাতুন নিসায়িল আলামীন সাইয়্যিদাতুনা হযরত দাদী হুযূর ক্বিবলা আলাইহাস সালাম উনার হচ্ছেন, "আখাচ্ছুল খাছ আওলাদে রসূল" অর্থাৎ "হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম" উনার অন্তর্ভূক্ত সূবহানাল্লাহ! উনাদেরকে মহান আল্লাহ পাক সূবহানাহু ওয়া তায়া'লা তিনি পূতঃপবিত্রতম করেই সৃষ্টি মুবারক করেছেন। উনারা পূতঃপবিত্রতম তো অবশ্যই উনার হচ্ছেন, পূতঃপবিত্রতা দানকারী। সুবহানাল্লাহ!
এ প্রসঙ্গে মহান আল্লাহ পাক সূবহানাহু ওয়া তায়া'লা তিনি ইরশাদ মুবারক করেন,
إِنَّمَا يُرِيدُ اللَّهُ لِيُذْهِبَ عَنكُمُ الرِّجْسَ أَهْلَ الْبَيْتِ وَيُطَهِّرَكُمْ تَطْهِيرًا .
অর্থ: নিশ্চয়ই মহান আল্লাহ পাক সূবহানাহু ওয়া তায়া'লা তিনি হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের থেকে সমস্ত অপবিত্রতা সম্পূর্ণরূপে দূরীভূত করে পবিত্র করার মতো পবিত্র করতে চান অর্থাৎ উনাদেরকে পবিত্র করার মতো পবিত্র করেই মহান আল্লাহ পাক তিনি সৃষ্টি মুবারক করেছেন। সুবহানাল্লাহ!
(সম্মানিত সূরা আহযাব শরীফ: সম্মানিত আয়াত শরীফ ৩৩)
আবু মুজাদ্দিদে আ'যম আলাইহিস সালাম,গরীবে নেওয়াজ, আওলাদে রসূল সাইয়্যিদুনা হযরত দাদা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম এবং উম্মু মুজাদ্দিদে আ'যম আলাইহিস সালাম, সাইয়্যিদাতুন নিসায়িল আলামীন, আওলাদে রসূল সাইয়্যিদাতুনা হযরত দাদী হুযূর ক্বিবলা আলাইহাস সালাম উনারা হচ্ছেন, "ওলীয়ে মাদারযাদ" অর্থাৎ "উনাদের সম্মানিতা আম্মাজান আলাইহাস সালাম উনার রেহেম শরীফ থেকেই উনারা ওলীআল্লাহ" সুবহানাল্লাহ! উনাদের বরকতময় বিলাদতী শান মুবারক প্রকাশ থেকে শুরু করে উনাদের বরকতময় বিছালী শান মুবারক প্রকাশ পর্যন্ত উনাদের প্রতিটি কথা মুবারক, কাজ মুবারক ছিলেন পরিপূর্ণ সুন্নত মুতাবিক। সর্বপ্রকার অপবিত্রতা, অপছন্দনীয় আমল থেকে উনারা ছিলেন, মা'ছূম বা নিষ্পাপ। তাইতো উনাদের মাধ্যমে মহান আল্লাহ পাক তিনি উনার খাছ লক্ষ্যস্থল ওলী, সর্বকালের সর্বযুগের সর্বশ্রেষ্ঠ মুজাদ্দিদ, সাইয়্যিদে মুজাদ্দিদে আ'যম, আওলাদে রসূল সাইয়্যিদুনা ইমাম রাজারবাগ শরীফ উনার মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার বরকতময় বিলাদতী শান মুবারক উনার প্রকাশ ঘটিয়েছেন। কুল-কায়িনাতবাসীদেরকে উনার এবং উনার হাবীব ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের হাক্বীক্বী শান-মান মুবারক, সহীহ আক্বীদা ও আমল উনার তা'লীম দিচ্ছেন। সুবহানাল্লাহ!
যদি কোন ব্যক্তি আবু মুজাদ্দিদে আ'যম আলাইহিস সালাম, আওলাদে রসূল সাইয়্যিদুনা হযরত দাদা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম এবং উম্মু মুজাদ্দিদে আ'যম আলাইহিস সালাম, আওলাদে রসূল সাইয়্যিদাতুনা হযরত দাদী হুযূর ক্বিবলা আলাইহাস সালাম উনাদের বরকতময় বিলাদতী শান মুবারক প্রকাশ থেকে শুরু করে বরকতময় বিছালী শান মুবারক প্রকাশ পর্যন্ত কোন বিষয়ে বিন্দু থেকে বিন্দুতম চু-চেরা ক্বিল-ক্বাল করে, তাহলে সে নিঃসন্দেহে কাট্টাকাফির চির জাহান্নামীদের অন্তর্ভূক্ত হবে। তার কোন আমলই মহান আল্লাহ পাক উনার নিকট গ্রহণযোগ্য হবেনা। নাউযুবিল্লাহ!
সম্মানিত হাদীছ শরীফ উনার মধ্যে ইরশাদ মুবারক হয়েছেন,
ﻣﻦ ﻣﺎﺕ ﻋﻠﻰ ﺑﻐﺾ ﺁﻝ ﻣﺤﻤﺪ ﺻﻠﻰ ﺍﻟﻠﻪ ﻋﻠﻴﻪ ﻭﺳﻠﻢ ﺟﺎﺀ ﻳﻮﻡ ﺍﻟﻘﻴﺎﻣﺔ ﻣﻜﺘﻮﺑﺎ ﺑﻴﻦ ﻋﻴﻨﻴﻪ ﺍﻳﺲ ﻣﻦ ﺭﺣﻤﺔ ﺍﻟﻠﻪ
অর্থ: যদি কেউ হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের প্রতি বিদ্বেষ পোষণকারী হিসেবে মারা যায়, তাহলে ক্বিয়ামতের দিন তার চক্ষুদ্বয়ের মধ্যবর্তী স্থানে লিখা হবে- ‘এই ব্যক্তি মহান আল্লাহ পাক উনার রহমত মুবারক থেকে বঞ্চিত।’ নাঊযুবিল্লাহ!
ﻣﻦ ﻣﺎﺕ ﻋﻠﻰ ﺑﻐﺾ ﺁﻝ ﻣﺤﻤﺪ ﺻﻠﻰ ﺍﻟﻠﻪ ﻋﻠﻴﻪ ﻭﺳﻠﻢ ﻣﺎﺕ ﻛﺎﻓﺮﺍ
অর্থ: "যে ব্যক্তি হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের প্রতি বিদ্বেষ পোষণকারী হিসেবে মারা যায়, সে কাফির অবস্থায় মারা গেলো"। নাঊযুবিল্লাহ!

ﻣﻦ ﻣﺎﺕ ﻋﻠﻰ ﺑﻐﺾ ﺁﻝ ﻣﺤﻤﺪ ﺻﻠﻰ ﺍﻟﻠﻪ ﻋﻠﻴﻪ ﻭﺳﻠﻢ ﻟﻢ ﻳﺸﻢ ﺭﺍﺣﺔ ﺍﻟﺠﻨﺔ
অর্থ: "যে ব্যক্তি হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের প্রতি বিদ্বেষ পোষণকারী হিসেবে মারা যায়, সে পবিত্র বেহেশত উনার সুঘ্রাণও পাবে না"। নাউযুবিল্লাহ!
ﻣﻦ ﺍﺑﻐﺾ ﺍﻫﻞ ﺍﻟﺒﻴﺖ ﻓﻬﻮ ﻣﻨﺎﻓﻖ
অর্থ: "যে ব্যক্তি হযরত আহলু
বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের
প্রতি বিদ্বেষ পোষণ করে, সে মুনাফিক। (আর মুনাফিকের স্থান জাহান্নামের সর্বনিম্নস্তরে)। নাউযুবিল্লাহ!
(তাফসীরুল কাশশাফ, তাখরীজু আহাদীসিল কাশশাফ লিজযায়লয়ী)
এই জাতীয় লোকদের সম্পর্কে অন্যত্র বর্ণিত হয়েছেন-
- ﻟﻮ ﺍﻥ ﺭﺟﻼ ﺻﻌﺪ ﺑﻴﻦ ﺍﻟﺮﻛن ﻭﺍﻟﻤﻘﺎﻡ
ﻓﺼﻠﻰ ﻭﺻﺎﻡ ﺛﻢ ﻣﺎﺕ ﻭﻫﻮ ﻣﻐﺒﺾ ﻷﻫﻞ ﺑﻴﺖ ﻣﺤﻤﺪ ﺻﻠﻰ ﺍﻟﻠﻪ ﻋﻠﻴﻪ ﻭﺳﻠﻢ ﺩﺧﻞ ﺍﻟﻨﺎﺭ .
অর্থ: যদি কোনো ব্যক্তি সম্মানিত রুকনে ইয়ামিন ও সম্মানিত মাক্বামে ইবরাহীম আলাইহিস সালাম উনার উপর আরোহণ করে অতঃপর সে নামায পড়ে এবং রোযা রাখে কিন্তু সে হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের ব্যাপারে বিদ্বেষ পোষণ করে, চু-চেরা ক্বীল-ক্বাল করে তবে সে নিশ্চিত জাহান্নামে প্রবেশ করবে। নাউযুবিল্লাহ!
মহান আল্লাহ পাক সূবহানাহু ওয়া তায়া'লা তিনি আমাদের সবাইকে আবু মুজাদ্দিদে আ'যম আলাইহিস সালাম, আওলাদে রসূল সাইয়্যিদুনা হযরত দাদা হুযূর ক্বিবলা আলাইহিস সালাম এবং উম্মু মুজাদ্দিদে আ'যম আলাইহিস সালাম, আওলাদে রসূল সাইয়্যিদাতুনা হযরত দাদী হুযূর ক্বিবলা আলাইহাস সালাম উনাদের সম্পর্কে বিশুদ্ধ আক্বীদাহ, সর্বোচ্চ হুসনে যন পোষণ করার, উনাদের খালিছ মুহব্বত-মা'রিফত মুবারক, তায়াল্লুক-নিছবত মুবারক এবং সর্বোপুরি উনাদের রিযামন্দী-সন্তুষ্টি মুবারক অর্জন করার তৌফিক দান করুন। আমীন

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন